সিরাজগঞ্জ সরকারি কলেজে স্বাগতম। যমুনা বিধৌত জনপদ সিরাজগঞ্জে উচ্চ শিক্ষা লাভের সুযোগ ও জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের আকাঙ্খা থেকে ১৯৪০ সালে প্রতিষ্ঠিত হয় সিরাজগঞ্জ কলেজ। ১৯৭৯ সালে কলেজটি জাতীয়করণ করা হয়। দেশ ও জাতির সেবার ব্রতে উদ্দীপ্ত সুনাগরিক গড়ার জন্য নিরন্তর সচেষ্ট আমাদের প্রতিষ্ঠান।

বিশ্বায়নের এ যুগে পরিবর্তনশীল পৃথিবীর সাথে তাল মিলিয়ে চলার জন্য প্রয়োজন শিক্ষা, সংস্কৃতি এবং জীবন যাত্রার কাঙ্খিত পরিবর্তন। এই লক্ষ্যকে সামনে রেখেই কাজ করে যাচ্ছে সিরাজগঞ্জ সরকারি কলেজ পরিবার। সামাজিক উন্নয়নে নিজেদের অংশ গ্রহণ, দেশাত্ববোধের চেতনা সৃষ্টি ও জ্ঞানের বিশাল সুমদ্র্র্র্র্র্র্রে নিজেদের অবগাহনের চেতনায় শিক্ষার্থীদের উজ্জীবিত করার উদ্দেশ্যে আমরা পরিচালনা করছি নিয়মিত শিক্ষা কার্যক্রমসহ নানাবিধ সহশিক্ষা কার্যক্রম। বর্তমানে কলেজটিতে উচ্চ মাধ্যমিক, ডিগ্রী (পাস), ১৭টি বিষয়ে অনার্স, ০৯টি বিষয়ে মাস্টার্স ১ম পর্ব ও ১৪টি বিষয়ে মাস্টার্স শেষ পর্ব কোর্স চালু আছে।

বিজ্ঞান ও প্রযুক্তির অভাবনীয় অগ্রগতি পৃথিবীকে ক্রমশ সংক্ষিপ্ত ও সহজলভ্য করে তুলছে। এর ইতিবাচক প্রভাব পড়ছে শিক্ষা কাঠামো ও শিক্ষাদান-গ্রহণ পদ্ধতিতেও। তথ্য প্রযুক্তির ব্যবহারে শিক্ষক শিক্ষার্থীদের সম্মুখে জ্ঞানের অসীম দুয়ার যেমন উম্মোচিত হয়েছে, তেমনি সেই জ্ঞান রাজ্যে বিচরণের চ্যালেঞ্জও সক্রিয়। এই চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষক-শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তির ব্যবহার জানতে হবে, প্রযুক্তির সাথে নিজেকে অভিযোজিত করতে হবে।

শিক্ষা কার্যক্রমের সাথে সম্পৃক্ত বিষয়াদি নিয়ে সিরাজগঞ্জ সরকারি কলেজ একটি ওয়েবসাইট তৈরি করেছে। ওয়েবসাইটটি প্রয়োজনীয় তথ্যের উৎস ও শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকের পারস্পরিক মিথস্ক্রিয়ার মুক্ত পরিবেশ হবে বলে আমরা আশা ও বিশ্বাস। ওয়েব সাইটে প্রবেশের জন্য ধন্যবাদ।